রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

উখিয়া-টেকনাফ ৫ রোহিঙ্গা ক্যাম্পে লকডাউন ৬ জুন পর্যন্ত বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রনে না আসায় কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলায এবং ৫টি রোহিঙ্গা ক্যাম্প আগামী ৬ জুন পর্যন্ত কঠোর ‘লকডাউন বাড়ানো হয়েছে। এর পুর্ব গত ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত দশ দিন কঠোর ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছিল।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান ‘কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে সীমান্ত উপজেলা টেকনাফে ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত লকডাউন দেয়া হয়েছিল। করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রনে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ বৃদ্ধি এবং রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় এই দুই উপজেলায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে।

এদিকে উখিয়া ও টেকনাফের ৫টি রোহিঙ্গা ক্যাম্পেও আজ থেকে আরো ১ সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসুদ্দৌজা বলেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ২, ৩, ৪, ১৫ ও ২৪ নাম্বার ক্যাম্পকে ১০ দিনের জন্য লকডাউন করে দেয়া হয়েছিল। তা আরো ৬ দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে না আসায় এ লকডাউন ঘোষণা করা হয়েছে। ক্যাম্পে চিকিৎসা, খাদ্যপণ্য সহ জরুরী কার্যক্রম ছাড়া সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888